ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৯/০৯/২০২৪ ১০:৫৫ পিএম

কক্সবাজারের উখিয়ার কোর্টবাজার এলাকায় অভিযান পরিচালনা করে ২ হাজার ৩৯৫ পিস ইয়াবা উদ্ধারসহ দুইজন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা।

র‌্যাব-১৫ সূত্র জানায়, উখিয়ার কোর্টবাজার এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য সহ ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এমন খবর পায় র‌্যাব। উক্ত সংবাদের ভিত্তিতে শনিবার রাত সাড়ে ১১ টায় র‌্যাব-১৫, সিপিএসসি ক্যাম্পের একটি দল বর্ণিত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।

এসময় উখিয়ার পালংখালী আঞ্জুমান পাড়া এলাকার মো. হোসেনের মেয়ে শাফিয়া বেগম (২৬) ও তার ভোলার বোরহান উদ্দিন থানার পক্ষিয়ার মো. ফকরুলের ছেলে মো. শাকিল (২৬)কে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত এবং পলাতক মাদক কারবারীরা সম্পর্কে পরস্পর স্বামী-স্ত্রী এবং তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত বলে জানায়।

তারা মাদকদ্রব্য ইয়াবা বিভিন্ন কৌশলে অবৈধ পথে সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে এবং অভিনব নিত্য নতুন পন্থায় নিজেদের হেফাজতে বিভিন্ন স্থানে লুকিয়ে রেখে মজুদ করতো।

পরবর্তী পরষ্পর পরস্পরের সহায়তায় খুবই চতুরতার সাথে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে স্থানীয় এলাকাসহ জেলার বিভিন্ন স্থানে মাদকদ্রব্য ইয়াবা বিক্রয় করে আসছিল মর্মে জানা যায়।

উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবাসহ গ্রেফতারকৃত কারবারীদ্বয়ের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় এজাহার দাখিল করা হয়েছে বলে জানান, র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবুল কালাম চৌধুরী।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে ফিরলেন ৮৫ বাংলাদেশি, ফেরত গেলেন ১২৩ বিজিপি-সেনা সদস্য

মিয়ানমারে কারাভোগ শেষে দেশে ফিরেছেন ৮৫ বাংলাদেশি। অন্যদিকে সংঘাতের জেরে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের ...

দেশ দখলদারদের হাত থেকে মুক্ত হওয়ায় মানুষ স্বস্তির নিঃশ্বাস ফেলেছে- শাহ জাহান চৌধুরী

টেকনাফের বিশাল কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব শাহ জাহান চৌধুরী বলেন, দেশ দখল দারদের ...

অস্বাভাবিকভাবে বেড়েই চলেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাফিক জ্যাম

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিভিন্ন স্পটে ট্রাফিক জ্যাম ক্রমান্বয়ে বেড়েই চলেছে। সে কারণে দূরপাল্লার যাত্রীদের দূর্দশা এখন ...

১০ম গ্রেড বাস্তবায়নের দাবীতে নাইক্ষ্যংছড়িতে সহকারী শিক্ষকদের মানববন্ধন

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে সহকারী শিক্ষকদের বেতন ১০ম গ্রেড বাস্তবায়নের ...